কেন্দ্রীয় সরকারের গ্রুপ 'সি' পদে কর্মী নিয়োগ, মাল্টিটাস্কিং ( নন টেকনিক্যাল)

কেন্দ্রীয় সরকারের Group 'C' পদে কর্মী নিয়োগ 


কেন্দ্রীয় সরকারের কয়েক হাজার গ্রুপ  সি কর্মী নিয়োগ :

মাধ্যমিক যোগ্যতায় কয়েক হাজার গ্রুপ সি কর্মী নেবে ভারত সরকার। মাল্টিটাস্কিং ( নন টেকনিক্যাল) স্টাফ পদে নিয়োগ করা হবে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন মন্ত্রক বিভাগ এবং বিভিন্ন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের অফিস গুলিতে। প্রার্থী বাছাই করবে স্টাফ সিলেকশন কমিশন।

পোস্টের মোট সংখ্যা : মোট শূন্যপদ এবং রিজওয়ান অনুসারে শূন্যপদ এখনো ঘোষিত হয়নি। কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে শূন্য পদ সম্পর্কিত তথ্য পরেই কমিশনের ওয়েবসাইটে https://ssc.nic.in/ জানিয়ে দেয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা: মাধ্যমিক বা সমতুল্য।

বেতনক্রম :  5200 থেকে 20000 টাকা সঙ্গে গ্রেটপে 1800 টাকা।

বয়স সীমা: 01/08/2019 তারিখে 18 থেকে 25 বছরের মধ্যে হতে হবে।

নির্বাচন প্রক্রিয়া: প্রার্থী বাছাই করা হবে কম্পিউটার ভিত্তিক ও লিখিত পরীক্ষার মাধ্যমে। দুটি পেপারের পরীক্ষা। প্রথম পেপার 25 নম্বরের জেনারেল ইন্টেলিজেন্স ও রিজনিং, 25 নম্বরের নিউমেরিক্যাল অ্যাটিটিউড, 25 নম্বরের জেনারেল ইংলিশ এবং 25 নম্বরের জেনারেল অ্যাওয়ারনেস অবজেক্টিভ  ধরনের মাল্টিপল চয়েজ প্রশ্ন থাকবে। অর্থাৎ মোট 100 নম্বরের পরীক্ষা। সময় দেড় ঘন্টা। নেগেটিভ মার্কিং থাকবে।

প্রথম পেপারের  পরীক্ষায় সফলরা দ্বিতীয় পেপার পরীক্ষা দেবেন। ইংরেজি বা মাতৃভাষায় রচনা লেখা, চিঠি লেখা ইত্যাদি থাকবে। 50 নম্বরের পরীক্ষা। সময় আধঘন্টা।

গুরুত্বপূর্ন তারিখগুলো:  অনলাইন দরখাস্ত দেওয়ার শেষ তারিখ  29 শে মে।

আবেদন ফী:   আবেদন ফী 100 টাকা, ক্রেডিট ও ডেবিট কার্ডের মাধ্যমে অনলাইনে বা নেট ব্যাংকিং এর মাধ্যমে ফি জমা দেয়া যাবে। অনলাইন ব্যবস্থা জমা দেয়ার শেষ তারিখ 31 শে মে। মহিলা তপশিলি দৈহিক  প্রতিবন্ধীদের আবেদন ফী লাগবেনা।


কিভাবে আবেদন করতে হবে:  অনলাইনে দরখাস্ত প্রথম অংশে থাকবে ওমান টাইম রেজিস্ট্রেশন। রেজিস্ট্রেশন আগে করা থাকলে নতুন করে করার দরকার হবে না। ওয়ান টাইম রেজিস্ট্রেশন করার জন্য দরকার হবে মোবাইল নাম্বার, ইমেল আইডি , আধার নাম্বার, স্ক্যান করা পাসপোর্ট সাইজ এর নিজের ফটো ফটো (20 kb থেকে 50 kb মধ্যে), স্ক্যান করা স্বাক্ষর (10 kbথেকে 20 kbসাইজের মধ্যে) ওয়ান টাইম রেজিস্ট্রেশন সম্পন্ন হলে, এই জায়গাটির জন্য অনলাইন দরখাস্ত করা যাবে।

আরো বিশদ জানার জন্য নিচে দেয়া ওয়েবসাইট ভিজিট করুন।.....











2 comments:

Powered by Blogger.