সেনা বাহিনীতে কয়েকশো সোলজার

সেনা বাহিনীতে কয়েকশো সোলজার


ৱ্যালির মাধ্যমে পশ্চিমবঙ্গে ৮ জেলা থেকে বিভিন্ন ক্যাটাগরিতে প্রচুর সোলজার নিয়োগ করবে ভারতীয় সেনাবাহিনী। শিলিগুড়ি সালুগারার  বৈকন্ঠপুর আর্মি গ্রাউন্ডে (সেবক মিলিটারি স্টেশন ) ৱ্যালি আয়োজিত হবে 5 সেপ্টেম্বর থেকে 12 সেপ্টেম্বর পর্যন্ত।  প্রার্থী বাছাই করবে  শিলিগুড়ি আর্মি রিক্রুটিং অফিস। অংশগ্রহণে আগ্রহী প্রার্থীদের অনলাইন দরখাস্ত করতে হবে। যদি আপনি আগ্রহী হন তাহলে নীচে দেয়া বিস্তারিত বিবরণ গুলো যত্নসহকারে পড়ে  আপনি আবেদন করতে পারেন।

🔵 নিয়োগকারী সংস্থা :  শিলিগুড়ি আর্মি রিকুট অফিস। 

🔵 পদের নাম : সোলজার জেনারেল ডিউটি, সোলজার টেকনিক্যাল  (এভিয়েশন / আম্মুনিশন এক্সামিনার), সোলজার (নার্সিং অ্যাসিস্ট্যান্ট) /সোলজার (নার্সিং অ্যাসিস্ট্যান্ট ভেটেরিনারি) , সোলজার ক্লার্ক/ স্টোরকিপার  (টেকনিক্যাল), সোলজার স্টেটসম্যান, হাউস কিপার ও  সইস

🔵 কর্মস্থল : রেলিতে অংশগ্রহণ করতে পারবেন এইসব জেলার ছেলেরা। জলপাইগুড়ি, দার্জিলিং, আলিপুরদুয়ার, কালিংপং , মালদা ,উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও কোচবিহার। 

🔵 আবেদন শুরু : আবেদন করা শুরু হয়েগেছে। 

🔵 আবেদনের শেষ তারিখ : 20/08/2019

🔵 আবেদনের পদ্ধতি : Online  ,বিশদ জানতে পাশের লিংক এ ক্লিক করুন - Official Guideline 

🔵 শিক্ষাগত  ও  অন্যান্য  যোগ্যতা : 
সোলজার জেনারেল ডিউটি:  অন্তত 45% নাম্বার সহ মাধ্যমিক। প্রতি বিষয় অন্তত 33% নাম্বার থাকতে হবে।

সোলজার টেকনিক্যাল  (এভিয়েশন / আম্মুনিশন এক্সামিনার): ইংরেজি, অংক , ফিজিকস ও কেমিস্ট্রি নিয়ে উচ্চমাধ্যমিক। মোট অন্তত 50 শতাংশ এবং এই চারটি বিষয়ের প্রতিটিতে অন্তত 40 শতাংশ নাম্বার থাকতে হবে।

সোলজার (নার্সিং অ্যাসিস্ট্যান্ট) /সোলজার (নার্সিং অ্যাসিস্ট্যান্ট ভেটেরিনারি): ফিজিক্স, কেমিস্ট্রি বায়োলজি  ও ইংরেজি নিয়ে উচ্চমাধ্যমিক পাস। মোট অন্তত 50% এবং প্রতি বিষয়ে 40% নাম্বার থাকতে হবে।

সোলজার ক্লার্ক/ স্টোরকিপার  (টেকনিক্যাল):  উচ্চ মাধ্যমিক পাস। মোট অন্তত 60 শতাংশ এবং প্রতিটি বিষয়ে অন্তত 50 শতাংশ করে নাম্বার থাকতে হবে। উচ্চ মাধ্যমিক স্তরে অংক ,বুককিপিং ও একাউন্টিং এর মধ্যে যেকোনো একটি বিষয় এবং ইংরেজি পড়ে থাকতে হবে।  এই বিষয়ে গুলিতে অন্তত 50 শতাংশ করে নাম্বার থাকতে হবে।

সোলজার স্টেটসম্যান:  মাধ্যমিক পাস।

হাউস কিপার  ও সইস ক্যাটাগরি ক্ষেত্রে ক্লাস এইট পাস। 


🔵 বয়স সীমা :  01/10/2019 তারিখে সোলজার জেনারেল ডিউটি ক্যাটাগরির ক্ষেত্রে সাড়ে 17 থেকে 21 বছর এবং অন্য সব কটি ক্যাটাগরি ক্ষেত্রে সাড়ে 17 থেকে 23 বছরের মধ্যে হতে হবে।  

🔵 জাতীয়তা : অবশ্যই ভারতীয় হতে হবে। 

🔵নির্বাচন পদ্ধতি :  প্রার্থী বাছাই হবে - দদৈহিক মাপ-জোক যাচাই, দৈহিক ক্ষমতার পরীক্ষা, নথি পত্র যাচাই, মেডিকেল টেস্ট ও লিখিত পরীক্ষা  এর মাধ্যমে। 

🔵 কিভাবে আবেদন করবেন : উপযুক্ত প্রার্থীগণ  এর অফিসিয়াল ওয়েবসাইট  http://www.joinindianarmy.nic.in  গিয়ে আবেদন করতে পারেন। 

🔴 আগ্রহী প্রার্থী আবেদন করার আগে সম্পূর্ণ বিজ্ঞপ্তি পড়ে তবেই আবেদন করুন ।.. নিচে লিংক দেওয়া হলো। ...





No comments

Powered by Blogger.