কেন্দ্রীয় সরকারের বিভিন্ন মন্ত্রক, বিভাগ ও অফিসে চাকরি

কেন্দ্রীয় সরকারের বিভিন্ন মন্ত্রক, বিভাগ ও অফিসে চাকরি

 Combined hs Level Examination,
 Combined hs Level Examination


আপনি কি সরকারি চাকরি খুঁজছেন ? আপনার জন্য সুবর্ণ সুযোগ। STAFF SELECTION COMMISSION (SSC)  বিভিন্ন  পদে নিয়োগের  জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যদি আপনি আগ্রহী হন তাহলে নীচে দেওয়া বিস্তারিত বিবরণ গুলো যত্নসহকারে পড়ে  আপনিও আবেদন করতে পারেন।

🔵 নিয়োগকারী সংস্থা : STAFF SELECTION COMMISSION (SSC)


🔵 পদের নাম : পোস্টাল অ্যাসিস্ট্যান্ট /সর্টিং অ্যাসিস্ট্যান্ট, লোয়ার ডিভিশন ক্লার্ক জুনিয়র সেক্রেটারি অ্যাসিস্ট্যান্ট ডাটা এন্ট্রি অপারেটর 

🔵 শূন্য পদ সংখ্যা : এখনও নিদিষ্ট করে ঘোষণা করেনি ।

🔵 কর্মস্থল : অল ওভার ইন্ডিয়া 

🔵 আবেদনের পদ্ধতি : Online  ,বিশদ জানতে পাশের লিংক এ ক্লিক করুন - Official Guideline 

🔵 শিক্ষাগত  ও  অন্যান্য  যোগ্যতা :
সব পদের ক্ষেত্রে উচ্চ মাধ্যমিক বা সমতুল্য। এছাড়া পোস্টাল অ্যাসিস্ট্যান্ট /সাটিং অ্যাসিস্ট্যান্ট লোয়ার ডিভিশন ক্লার্ক, জুনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিস্ট্যান্ট পদে প্রার্থীদের ক্ষেত্রে ইংরেজিতে মিনিটে  35 এবং হিন্দিতে মিনিটে  30 টি শব্দ টাইপ করার দক্ষতা থাকতে হবে। ডাটা এন্ট্রি অপারেটর পদের প্রার্থীদের স্কিল টেস্ট এর সময় কম্পিউটারে ঘন্টায় অন্তত 8000 কি ডিপ্রেশনের গতিতে একটি প্যাসেজ থেকে 15 মিনিট টাইপ করতে হবে।

🔵 বয়স সীমা : তারিখে 18 থেকে 27 বছরের মধ্যে হতে হবে। তপশিলিরা  পাঁচ বছর ওবিসিরা তিন বছর ,ধ দহিক  প্রতিবন্ধী দশ বছর এবং প্রাক্তন সমরকর্মীরা নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন । 

🔵 জাতীয়তা : অবশ্যই ভারতীয় হতে হবে।

🔵নির্বাচন পদ্ধতি : প্রার্থী বাছাই পদ্ধতি  হবে লিখিত পরীক্ষা এবং স্কিল টেস্ট এর মাধ্যমে । টিয়ার ওয়ান কম্পিউটার বেসড পরীক্ষা হয় চারটি অংশ -ইংলিশ ল্যাঙ্গুয়েজ, জেনারেল ইন্টেলিজেন্স, কোয়ান্টিটেটিভ অ্যাটিটিউড  এবং জেনারেল অ্যাওয়ারনেস।  পতি অংশে 25 টি করে মাল্টিপল চয়েস অবজেক্টিভ টাইপ প্রশ্ন হয়। মোট 200 নম্বরের পরীক্ষা। প্রতিটি অংশের নম্বর 50 .সময় 1 ঘন্ট। ইংলিশ ল্যাঙ্গুয়েজ ছাড়া অন্য তিনটি অংশের প্রশ্ন হবে ইংরেজি ও হিন্দিতে। প্রতিটি বিষয়ে আলাদা কোয়ালিফাই নাম্বার পেতে হয়।নেগেটিভ মার্কিং থাকবে। টিয়ার-টুয়ে ডেসক্রিপটিভ  অংশে থাকবে 100 নম্বরের লিখিত পরীক্ষা । এখানে থাকে- এসে রাইটিং, লেটার রাইটিং, অ্যাপ্লিকেশন রাইটিং।  সময় 1 ঘন্টা।  লিখিত পরীক্ষায় পাস করলে স্কিল টেস্ট বা টাইপিং টেস্ট নেয়া হয়। 

🔵 কিভাবে আবেদন করবেন  : উপযুক্ত অব ও যোগ্য প্রার্থীগণ STAFF SELECTION COMMISSION (SSC) এর অফিসিয়াল  ওয়েবসাইট  https://ssc.nic.in/  গিয়ে আবেদন করতে পারেন।
      অনলাইনে দরখাস্ত হবে 3 ডিসেম্বর থেকে 10 জানুয়ারির মধ্যে । এই নিয়োগের বিষয়ে বিজ্ঞপ্তি এখনো প্রকাশিত হয়নি।  আগ্রহ প্রার্থীরা বিশদ বিবরণের জন্য বা তথ্যের জন্য উপরে দেওয়া ওয়েব সাইটটি দেখতে পারেন । 

🔴 আগ্রহী প্রার্থী আবেদন করার আগে নিয়োগকারী সংস্থা দেওয়া সম্পূর্ণ বিজ্ঞপ্তি পড়ে তবেই আবেদন করুন ।.. নিচে লিংক দেওয়া হলো। ...

👉 অফিসিয়াল বিজ্ঞপ্তি  Link Activate on  SSC থেকে অফিসিয়াল বিজ্ঞপ্তি জারি করার পর 

👉 আবেদন করুন      Link Activate on 03/12/2019


No comments

Powered by Blogger.