রাজ্য পুলিশে 125 স্টাফ অফিসার নিয়োগ

রাজ্য পুলিশে (West Bengal Police) তে  নিয়োগ - 125   স্টাফ অফিসার


West Bengal police recruitment board
West Bengal police recruitment


আপনি কি সরকারি চাকরি খুঁজছেন ? আপনার জন্য সুবর্ণ সুযোগ। West Bengal Police বিভিন্ন  পদে (Staff Officer ) নিয়োগের  জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। স্টাফ অফিসার কাম ইন্সট্রাক্টর পদে 125 জন কে নেবে পশ্চিমবঙ্গ পুলিশ । নিয়োগ করা হবে রাজ্যের ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড সিভিল ডিফেন্স দপ্তরে। প্রার্থী বাছাই করবে পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড। যদি আপনি আগ্রহী হন তাহলে নীচে দেওয়া বিস্তারিত বিবরণ গুলো যত্নসহকারে পড়ে  আপনিও আবেদন করতে পারেন।

🔵 নিয়োগকারী সংস্থা : West Bengal police recruitment board

🔵 বিজ্ঞপ্তি নাম্বার : WBPRB/NOTICE-2019/ 13(SOI-19)

🔵 পদের নাম : Staff Officerপদ।

🔵 শূন্য পদ সংখ্যা :মোট শূন্যপদ  125 . সাধারণ  67 টি  , তপশিলি জাতি 28 টি ,  তপশিলি উপজাতি 8 টি , ওবিসি A 13 এবং  ওবিসি B 9 টি

🔵 বেতন : 7100/- থেকে 37,600/- টাকা। গ্রেড পে 3600 টাকা । 

🔵 কর্মস্থল : পশ্চিমবঙ্গ

🔵 আবেদন শুরু : 24.11.2019

🔵 আবেদনের শেষ তারিখ : 24.12.2019 (5 PM).

🔵 আবেদনের পদ্ধতি : Online এবং offline ,বিশদ জানতে  লিংক এ ক্লিক করুন।

🔵 শিক্ষাগত  ও  অন্যান্য  যোগ্যতা : যেকোন শাখায়  স্নাতক। পার্থীকে বাংলা বলতে পড়তে ও লিখতে জানতে হবে (দার্জিলিং  ও কালিম্পং জেলার বিভিন্ন সাব ডিভিশনের স্থায়ী বাসিন্দাদের ক্ষেত্রে প্রযোজ্য নয়)। 

🔵 বয়স সীমা : 1/1/2019 তারিখে 20 থেকে 39 বছরের মধ্যে হতে হবে ।  তপশিলি রা 5 এবং ওবিসিরা 3 বছরের বয়সের ছাড় পাবে। 

🔵 জাতীয়তা : অবশ্যই ভারতীয় হতে হবে।

🔵 আবেদন মূল্য : দিতে হবে 270 টাকা ।  পশ্চিমবঙ্গের তপশিলি প্রার্থীদের ক্ষেত্রে কেবল প্রসেসিং ফি বাবদ 20 টাকা।  অনলাইন আবেদন ফি জমা দেয়া যাবে ডেবিট বা ক্রেডিট কার্ডের, নেট ব্যাঙ্কিং ও ই-ওয়ালেট এর মাধ্যমে।এক্ষেত্রে সার্ভিস চার্জ অতিরিক্ত।  ফ্রি জমা দিয়ে পাওয়া  রিসিপিন্ট এক কপি প্রিন্ট  নিয়ে নেবেন ।
    অফলাইন আবেদনের ক্ষেত্রে ফি জমা দেয়া যাবে  ই পেমেন্ট সুবিধা যুক্ত যেকোনো পোস্ট অফিসে, ইন্ডিয়া পোস্ট চালানের মাধ্যমে । আবেদন পত্রের বয়ান এবং চালান ডাউনলোড করার শেষ তারিখ 24 শে ডিসেম্বর। ফ্রী দিতে হবে 'West Bengal police recruitment board'  এর অনুকূলে। এ ক্ষেত্রে সার্ভিস চার্জ বাবদ অতিরিক্ত 10 টাকা দিতে হব। ফ্রি জমা দিয়ে পাওয়া রিসিপ্ট দরখাস্তের নির্দিষ্ট স্থানে সিটে দেবেন। এছাড়াও ডাউনলোড করে নেয়া ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়া  চালানের  মাধ্যমে ফি জমা দেয়া যাবে।

🔵নির্বাচন পদ্ধতি : পার্থী বাছাই করা হবে  প্রিলিমিনারি লিখিত পরীক্ষা, দৈহিক  মাপজোক  যাচাই,  দৈহিক ক্ষমতার পরীক্ষা  ফাইনাল কম্পিটিটিভ পরীক্ষা, এবং পার্সোনালিটি টেস্ট এর মাধ্যমে।সবশেষে মেডিকেল এক্সামিনেশন। মনে রাখবেন পিলিমিনারি পরীক্ষা শুধু একটি স্ক্রিনিং টেস্ট এতে পাওয়া নম্বর চূড়ান্ত প্রার্থী বাছাইয়ের জন্য গণ্য হবে না। ফাইনাল পরীক্ষা এবং ইন্টারভিউয়ে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে চূড়ান্ত তালিকা তৈরি হবে। 

🔵 কিভাবে আবেদন করবেন  : উপযুক্ত ও যোগ্য প্রার্থীগণ West Bengal Police এর অফিসিয়াল  ওয়েবসাইট  http://wbpolice.gov.in/  গিয়ে আবেদন করতে পারেন। 

🔴 আগ্রহী প্রার্থী আবেদন করার আগে নিয়োগকারী সংস্থা দেওয়া সম্পূর্ণ বিজ্ঞপ্তি পড়ে তবেই আবেদন করুন ।.. নিচে লিংক দেওয়া হলো। ...



No comments

Powered by Blogger.