ভারত ইলেক্ট্রনিক্স লিমিটেডে ট্রেনি ইঞ্জিনিয়ার ও প্রোজেক্ট ইঞ্জিনিয়ার পদে নিয়োগ




ট্রেনি ইঞ্জিনিয়ার-১ ও প্রোজেক্ট ইঞ্জিনিয়ার-১ পদে ৬০ জনকে নেবে ভারত ইলেক্ট্রনিক্স লিমিটেড। এটি কেন্দ্রীয় সরকারের প্রতিরক্ষা মন্ত্রকের অধীনস্থ একটি সংস্থা। হায়দরাবাদের ইউনিটে নিয়োগ করা হবে চুক্তিতে।

শূন্যপদের বিবরণ: ট্রেনি ইঞ্জিনিয়ার-১: ইঞ্জিনিয়ারিং শাখা অনুসারে শূন্যপদ: পােস্ট কোড: টি ই ই এল:ইলেক্ট্রনিক্স: ১৬টি, পােস্ট কোড:টি ই এম ই:মেকানিক্যাল: ১১টি, পােস্ট কোড: টি ই সি এস: কম্পিউটার সায়েন্স: ৬টি। উপরােক্ত পদে প্রাথমিক ভাবে নিয়োগ করা হবে ১ বছরের জন্য। চুক্তির মেয়াদ সর্বাধিক ৩ বছর পর্যন্ত বাড়ানাে হতে পারে।

প্রজেক্ট ইঞ্জিনিয়ার-১:ইঞ্জিনিয়ারিং শাখা অনুসারে শূন্যপদ: পােস্ট কোড: পি ই ই এল:ইলেকট্রনিক্স: ২২টি, পােস্ট কোড: পি ই এম ই: মেকানিক্যাল: ৫টি।
      উপরােক্ত পদে প্রাথমিক ভাবে নিয়োগ করা হবে ২ বছরের জন্য। চুক্তির মেয়াদ সর্বাধিক ৪ বছর পর্যন্ত বাড়ানাে হতে পারে।

শিক্ষাগত যােগ্যতা: ইলেক্ট্রনিক্স শাখার ক্ষেত্রে ইলেক্ট্রনিক্স বা ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন বা ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন বা টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে বি ই বা বি টেক বা বি এসসি ইঞ্জিনিয়ারিং। মেকানিক্যাল শাখার ক্ষেত্রে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে বি ই বা বি টেক বা বি এসসি ইঞ্জিনিয়ারিং। কম্পিউটার সায়েন্স শাখার ক্ষেত্রে বি ই বা বি টেক বা বি এসসি ইঞ্জিনিয়ারিং। সব ক্ষেত্রেই অন্তত ৬০ শতাংশ নম্বর পেয়ে থাকতে হবে। তফসিলি এবং দৈহিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে পাশ নম্বর থাকলেই আবেদন করা যাবে।
     এর পাশাপাশি ১-৯-২০২০ তারিখ অনুসারে সংশ্লিষ্ট কাজে প্রােজেক্ট ইঞ্জিনিয়ার পদের ক্ষেত্রে ২ বছর এবং ট্রেনি ইঞ্জিনিয়ার পদের ক্ষেত্রে অন্তত ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স: ১-৯-২০২০ তারিখে ট্রেনি ইঞ্জিনিয়ার পদের ক্ষেত্রে ২৫ বছর এবং প্রােজেক্ট ইঞ্জিনিয়ার পদের ক্ষেত্রে ২৮ বছরের মধ্যে হতে হবে। তফসিলিরা ৫, ও বি সি রা ৩ এবং দৈহিক প্রতিবন্ধীরা ১০ বছরের বয়সের ছাড় পাবেন।

বেতন: প্রােজেক্ট ইঞ্জিনিয়ার পদের ক্ষেত্রে প্রথম বছরে প্রতি মাসে ৩৫,০০০ টাকা, দ্বিতীয় বছরে প্রতি মাসে ৪০,০০০ টাকা। ট্রেনি ইঞ্জিনিয়ার পদের ক্ষেত্রে প্রতি মাসে ২৫,০০০ টাকা।

নিয়মানুসারে তফসিলি, ও বি সি এবং আর্থিকভাবে অনগ্রসর প্রার্থীদের জন্য শূন্য পদ সংরক্ষিত থাকবে। প্রাথমিক ভাবে মেধা ও অভিজ্ঞতার ভিত্তিতে বাছাই করা প্রার্থীদের নিয়োগ করা হবে ইন্টারভিউ এর মাধ্যমে। দরখাস্ত করতে হবে নির্দিষ্ট বয়ানে। দরখাস্তের বয়ান ডাউনলোড করে নেবেন এই ওয়েবসাইট থেকে www.bel-india.in

ফি বাবদ স্টেট ব্যাঙ্ক কালেক্টের মাধ্যমে দিতে হবে প্রােজেক্ট ইঞ্জিনিয়ার পদের ক্ষেত্রে ৫০০ টাকা এবং ট্রেনি ইঞ্জিনিয়ার পদের ক্ষেত্রে ২০০ টাকা। তফসিলি এবং দৈহিক প্রতিবন্ধীদের কোনও ফি লাগবে না। ফি দেওয়া যাবে অনলাইন-অফলাইন উভয় পদ্ধতিতেই। অফলাইনে ফি দিতে চাইলে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার চালান ডাউনলোড করে নেবেন উপরােক্ত ওয়েবসাইট থেকে। অনলাইনে ফি দিলে ফি দিয়ে পাওয়া ইরিসিপ্টের এক কপি প্রিন্ট আউট নিয়ে নেবেন। এটি পাঠাতে হবে।

দরখাস্তের সঙ্গে দেবেন এই সব নথি: প্রার্থীর ২ কপি রঙিন পাসপাের্ট মাপের ফটো। ফি দিয়ে পাওয়া রসিদ। বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিক বা উচ্চমাধ্যমিকের সার্টিফিকেট বা মার্কশিটের স্বপ্রত্যয়িত নকল। শিক্ষাগত যােগ্যতার যাবতীয় নথিপত্রের স্বপ্রত্যয়িত নকল। কাস্ট এবং ও বি সি সার্টিফিকেটের স্বপ্রত্য়িত নকল (প্রযােজ্য ক্ষেত্রে)। আর্থিক ভাবে অনগ্রসর প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ সার্টিফিকেটের স্বপ্রত্যয়িত নকল। দৈহিক প্রতিবন্ধকতার সার্টিফিকেটের স্বপ্রত্যয়িত নকল। কর্মরতদের ক্ষেত্রে নো-অবজেকশন সার্টিফিকেট। কাজের অভিজ্ঞতার সার্টিফিকেট।

দরখাস্ত যথাযথ ভাবে পূরণ করবেন। প্রয়ােজনীয় নথিপত্র-সহ পূরণ করা দরখাস্ত স্পিড পােস্টের মাধ্যমে পৌঁছতে হবে এই ঠিকানায় -

Dy. General Manager
(HR), Bharat Electronics Limited, LE.Nacharam, Hyderabad-500 076, Telangana State. দরখাস্ত পৌঁছনাের শেষ তারিখ ২২ সেপ্টেম্বর। খুঁটিনাটি তথ্যের জন্য দেখুন উপরােক্ত ওয়েবসাইট।

No comments

Powered by Blogger.