রাজ্যের সরকারি হাসপাতালে ৬১১৪ স্টাফ নার্স নিয়োগ

হাসপাতালেতে  নিয়োগ - ৬১১৪ স্টাফ নার্স


আপনি কি সরকারি চাকরি খুঁজছেন ? আপনার জন্য সুবর্ণ সুযোগ। পচিমবঙ্গ রাজ্য স্বাস্থ্য ও পরিবার  কল্যাণ দপ্তর  স্টাফ নার্স  পদে  নিয়োগের  জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যদি আপনি আগ্রহী হন তাহলে নীচে দেওয়া বিস্তারিত বিবরণ গুলো যত্নসহকারে পড়ে  আপনিও আবেদন করতে পারেন।

🔵 নিয়োগকারী সংস্থা : পচিমবঙ্গ রাজ্য স্বাস্থ্য ও পরিবার  কল্যাণ দপ্তর এর West Bengal Health Recruitment Board।

🔵 বিজ্ঞপ্তি নাম্বার : R/staff nurse, 11/08/2021

🔵 পদের নাম : স্টাফ নার্স পদ।

🔵 মোট শূন্য পদ সংখ্যা : ৬১১৪

শিক্ষাগত যোগ্যতা অনুসারে শূন্যপদের বিন্যাস :
👉 জেনারেল নার্সিং এন্ড মিডওয়াইফারি কোচ পাস : 
মহিলা ৩৫৭৭ ( সাধারণ ১১০৮ , তফসিলি জাতি ১২৫৫ , তফসিলি উপজাতি ৩৬৩ , ও বি  সি ৬৬৮ , ও বি সি বি ১৭০ , দৈহিক প্রতিবন্ধী ১৩ ) পুরুষ ৩৯৭ ( সাধারণ ১২৪ , তফসিলি ৪০ , ও বি সি এ ৭৪ ও বি সি বি ১৮ , দৈহিক প্রতিবন্ধী ১ ) । 

👉 বেসিক বি এসসি নার্সিং :  সাধারণ ৬৩৩ , তফসিলি জাতি ৭১১ , উপজাতি ২০৬ , ও বি সি ৩৭৮ , ও বি সি বি ৯৬ । দৈহিক প্রতিবন্ধী ৮ । শুধু মহিলারা আবেদন করবেন । 

👉 পোস্ট বেসিক বিএসসি নার্সিং : সাধারণ ৩০ , তফসিলি জাতি ৪০ । তফসিলি উপজাতি ১২ , ও বি সি এ ২১ ও বি সি বি ৫ ) । শুধু  মহিলার আবেদন করবেন । 

🔵 বেতন : বেতন মাসে ২৯,৮০০ টাকা, সঙ্গে অন্যান্য সুযোগ-সুবিধা।

🔵কর্মস্থল : পচিমবঙ্গ । 

🔵 আবেদন শুরু : অনলাইন দরখাস্ত করা যাবে 17 মার্চ ২০২১ থেকে । 

🔵 আবেদনের শেষ তারিখ : 26 শে মার্চ ২০২১ পর্যন্ত ।

🔵 আবেদনের পদ্ধতি : Online ,অনলাইন দরখাস্ত করতে হবে এ ওয়েবসাইটের মাধ্যমে  www.wbhrb.in । প্রার্থীর  চালু ইমেইল আইডি থাকতে হবে।

🔵 শিক্ষাগত  ও  অন্যান্য  যোগ্যতা :

➤জেনারেল নার্সিং এন্ড মিডওয়াইফারি ডিপ্লোমা বি সি বি এস সি (নার্সিং|) অথবা পোস্ট বেসিক বিএসসি (নার্সিং) কোর্স  পাস । কোর্স  ইন্ডিয়া নার্সিং কাউন্সিল পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিল কর্তৃক স্বীকৃত হতে হবে । এর পাশাপাশি ওয়েস্ট বেঙ্গল স্টেট নার্সিং কাউন্সিল এর প্রার্থীর নাম নথিভুক্ত থাকতে হবে । প্রার্থীকে বাংলা বা নেপালি লিখতে ও বলতে জানতে হবে । 

🔵 বয়স সীমা : বয়স ১-১-২০২১ তারিকে ১৮ থেকে ৩৯ বছরের মধ্যে হতে হবে । এ রাজ্যের তফসিলি ও বি সি  এবং দৈহিক প্রতিবন্ধী প্রার্থীরা সরকারি নিয়ম অনুসারে বয়সে ছাড় পাবেন ।  

🔵 জাতীয়তা : অবশ্যই ভারতীয় হতে হবে।

🔵 আবেদন মূল্য : ফি বাবদ দিতে হবে ১৬০ টাকা । ফি জমা দেয়া যাবে গভারমেন্ট রিসিভ পেট্রোল সিস্টেমে  ( জি আর পি আশ্ ) অংশগ্রহণকারী ব্যাংকের মাধ্যমে এই অ্যাকাউন্ট নম্বরে : ০০৫১০০১০৪০০২১৬ ।  পশ্চিমবঙ্গে তপশিলি ও দৈহিক প্রতিবন্ধীদের ফি দিতে হবে না । 

🔵 কিভাবে আবেদন করবেন  : উপযুক্ত ও যোগ্য প্রার্থীগণ পচিমবঙ্গ রাজ্য স্বাস্থ্য ও পরিবার  কল্যাণ দপ্তর এর অফিসিয়াল  ওয়েবসাইট  http://www.wbhrb.in/  গিয়ে আবেদন করতে পারেন।

         মনে  রাকবেন  অনলাইন দরখাস্ত পূরণের সময় প্রার্থীর ফটো সহ বয়সের প্রমাণপত্র হিসেব মাধ্যমিকের এডমিট কার্ড এবং নার্সিং কাউন্সিল এর পার্মানেন্ট রেজিস্ট্রেশন সার্টিফিকেট আপলোড করতে হয় । ফি বাবদ দিতে হবে ১৬০ টাকা । ফি জমা দেয়া যাবে গভারমেন্ট রিসিভ পেট্রোল সিস্টেমে  ( জি আর পি আশ্ ) অংশগ্রহণকারী ব্যাংকের মাধ্যমে এই অ্যাকাউন্ট নম্বরে ০০৫১০০১০৪০০২১৬।  পশ্চিমবঙ্গে তপশিলি ও দৈহিক প্রতিবন্ধীদের ফি দিতে হবে না । অনলাইন দরখাস্ত যথাযথভাবে পূরণ করে সাবমিট করবেন পূরণ করা দরখাস্তের দু কপি প্রিন্ট আউট নিয়ে নেবেন প্রিন্ট  আউট কোথাও পাঠাতে হবে না নিজের কাছে রাখবেন পরে কাজে লাগবে ।  

🔴 আগ্রহী প্রার্থী আবেদন করার আগে নিয়োগকারী সংস্থা দেওয়া সম্পূর্ণ বিজ্ঞপ্তি পড়ে তবেই আবেদন করুন ।.. নিচে লিংক দেওয়া হলো। ...


👉 আবেদন করুন   Only online registration & submission of Application will be allowed on the website (www.wbhrb.in)
between 17.03.2021 to 26.03.2021 (Before 8 PM). 


No comments

Powered by Blogger.